click here if you want to see your banner on this site

Author Topic: [ANN] টোকেন পকেট | মাল্টি চেইন ক্রিপ্টো ওয়ালেট  (Read 751 times)

CryptoNeel

  • Novice
  • *
  • Posts: 11
  • Karma: +0/-0
    • View Profile


ভূমিকা

টোকেনপকেট হচ্ছে একটি বিশ্বত মাল্টিচেইন ওয়ালেট যা বিভিন্ন ধরনের কয়েন এবং টোকেন সাপোর্ট করে। আপনি এখানে আপনার কয়েন এবং টোকেন নিরাপদে জমা রাখতে পারবেন, সেন্ড এবং রিসিভ করতে পারবেন বিটকয়েন(BTC), ইথেরিয়াম(ETH), EOS, ট্রন(TRX), IOST, Cosmos, BNB সহ বিভিন্ন ধরনের ক্রিপ্টোকারেন্সী।

টোকেনপকেটের আছে শক্তিশালী Web3 ব্রাউজার, যা দিয়ে সহজেই ডিসেন্ট্রালাইজ এপ্লিকেশন (DApp) ব্যবহার করা যায় এবং সহজেই ডিসেন্ট্রালাইজ এক্সচেন্জে ERC20 টোকেন, বিটকয়েন, ইওএস ট্রেড করা যায়। টোকেনপকেট ওয়ালেট ব্যবহার করেই ব্লকচেইন গেমস খেলা যাবে সরাসরি ওয়ালেটের মাধ্যমেই।

আপনি আরো ফ্রি এয়ারড্রপ পেতে পারেন, স্ট্যাকিং রিওয়ার্ড পাবেন POS মাইনিং পুলের মাধ্যমে এবং সহজেই জয়েন হতে পারবেন MasterDAO এর মতো ডিসেন্ট্রালাইজ ফিনান্স (DeFi) তে।



মাল্টিচেইন ক্রিপ্টো ওয়ালেটের বৈশিষ্ট্য এবং সুবিধাসমূহ

- একটি ওপেন সোর্স ডিসেন্ট্রালাইজ ওয়ালেট, নিরাপদে ক্রিপ্টোকারেন্সী রাখুন।

- একটি বিশ্বত ওয়ালেট Block One দ্বারা EOSIO এর অফিসিয়াল ডেভেলপার ।

- শুধুমাত্র একটি ক্রিপ্টো ওয়ালেট ই নয়, সবথেকে বড় ডিএ্যাপ স্টোর ও।

- লেটেস্ট ব্লকচেইন নিউজ, লাইভ টোকেন প্রাইস আপডেট দিয়ে থাকে।

- সিম্পল কিন্তু পাওয়ারফুল, সহজেই ব্যবহার যোগ্য মাল্টি ল্যাঙ্গুয়েজ সাপোর্ট করে।



সাপোর্টেড ক্রিপ্টো কয়েনের লিস্ট

Bitcoin(BTC), Ethereum(ETH), IOST(IOST), Cosmos(ATOM), TRON(TRX), Binance Coin (BNB), Bitfinex LEO Token (LEO), ChainLink Token (LINK), HuobiToken (HT), Maker (MKR), USD Coin (USDC), Crypto.com Coin (CRO), VeChain (VEN), Ino Coin (INO), BAT (BAT), Paxos Standard (PAX), Synthetix Network Token (SNX), TrueUSD (TUSD), ZRX (ZRX), HoloToken (HOT), Reputation (REP), OmiseGO (OMG), SeeleToken (Seele), Mixin (XIN), Bytom (BTM), EnjinCoin (ENJ), Zilliqa (ZIL), OKB (OKB), KyberNetwork (KNC), Tether(USDT), WINK(WIN)

সাপোর্টেড ক্রিপ্টো ওয়ালেট ক্যাপাবিলিটিস

Bitcoin ওয়ালেট (BTC), EOS ওয়ালেট (EOS), Ethereum ওয়ালেট (ETH), TRON ওয়ালেট (TRX), Binance ওয়ালেট (BNB), Cosmos ওয়ালেট (ATOM), IOST ওয়ালেট (IOST), BOS ওয়ালেট (BOS), MOAC ওয়ালেট (MOAC), Jingtum ওয়ালেট (SWTC)

এই এ্যাপটি ব্যবহারের মাধ্যমে আপনি সহজেই ব্লকচেইনের দুনিয়া সম্পর্কে জানতে পারবেন, শুধুমাত্র টোকেনপকেটে একটি ওয়ালেট ইমপোর্ট বা তৈরী করার মাধ্যমে।  আপনার যদি কোনো প্রশ্ন থাকে তাহলে মেইল করুন [email protected]

টোকেন পকেট ফলো করুন সকল ধরনের আপডেট পেতে

অফিসিয়াল সাইট : https://www.tokenpocket.pro/

টুইটার : https://twitter.com/TokenPocket_TP

টেলিগ্রাম : https://t.me/tokenPocket_en

মিডিয়াম : https://medium.com/@tokenpocket.gm

ফেসবুক : https://www.facebook.com/TokenPocket/


CryptoNeel

  • Novice
  • *
  • Posts: 11
  • Karma: +0/-0
    • View Profile

ব্যালেন্সার কি

ব্যালেন্সার হচ্ছে একটি ডিমেনশনাল AMM মানে হচ্ছে অটোমেটেড মার্কেট মেকার এবং এটি ইথেরিয়াম ব্লকচেইন দিয়ে তৈরী। এটি সাহায্য করে কাস্টোমাইজ করা যায় এমন পুলে লিকুইডিটি বাড়াতে এবং ট্রেডিং ফি থেকে ইনকাম করতে। আগের AMM প্রোডাক্ট গুলোর থেকে ব্যালেন্সারের ফরমুলা উন্নত এবং এটি যেকোনো সংখ্যক টোকেন অথবা যেকোনো এমাউন্টের ট্রেডিং ফি তেই ব্যবহার যোগ্য। আর এটিই হচ্ছে ব্যালেন্সারের একটি বড় সুবিধা।

অন্যদিকে ব্যালেন্সার হচ্ছে ETF বা এক্সচেন্জ ট্রেডেড ফান্ডের বিপরীত : পোর্টফোলিও ম্যানেজারের ফি রিব্যালেন্স করে। ট্রেডারদের থেকে ফি কালেক্ট করে পোর্টফোলিও রিব্যালেন্স করে থাকে।

কন্সট্যান্ট প্রোডাক্ট এলগরিদম ফলো করে, অটোমেটেড মার্কেট মেকার হিসেবে কাজ করে লিকুইডিটি বাড়ায় এবং ইউজারদের ট্রেডিং ফি কমায়।

কিভাবে টোকেনপকেটে ব্যালেন্সার ব্যবহার করবেন?

ডিসকোভার পেইজ থেকে সার্চ করুন (Balancer) এবং এটি পাবেন DeFi লিস্টে। ব্যালেন্সার হচ্ছে সহজ ইন্টারফেস কিন্তুু ফাংশনালিটি অনেক শক্ত এবং যেটি নতুন দের জন্য অনেক উপকারী।

টোকেন এবং এমাউন্ট সিলেক্ট করুন যে পরিমান আপনি বাই সেল করতে চান। এক্সচেন্জ রেটে ট্যাপ করলে (১ ETH = ২৬.২১১৪ BAL) দেখাবে, আপনি ব্যালেন্সার পুল ব্যবহার করে অর্ডার অপটিমাইজ করতে পারবেন।


নোট : বর্তমানে ইথেরিয়াম গ্যাস ফি অনেক বেশি লাগে ট্রানজেকশন কমপ্লিট হতে।


আপনি এখান থেকে সমস্ত টোকেন দেখতে পারবেন ডিফল্ট টোকেন লোগো তে ক্লিক করে।

টোকেনপকেটের ডিসকোভারী তে যুক্ত হোন

১. টোকেনপকেট ডাউনলোড করুন এপ স্টোর অথবা প্লে স্টোর থেকে।

২. ডিসকোভার পেইজে যান এবং সার্চ করুন ডি-এপ্স।

টোকেনপকেট ফলো করুন

টুইটার
টেলিগ্রাম
ওয়েবসাইট

CryptoNeel

  • Novice
  • *
  • Posts: 11
  • Karma: +0/-0
    • View Profile

টোকেনপকেটে DeFi | কিভাবে Comp টোকেন ইনকাম করবেন?

Compound কি?

অন্যান্য সব ডিসেন্ট্রালাইজ ফিনান্স (DeFi) প্রোটোকলের মতোই, কমপাউন্ড সহজেই একসেস করা যায় এমন একটি স্মার্ট কন্ট্রাক্ট যা ইথেরিয়াম ব্লকচেইনে তৈরী। কমপাউন্ড ফোকাস করে ঋনগ্রহীতা যেনো ঋন নিতে পারে এবং ঋনদাতারা যেনো ঋন দিতে পারে তাদের ক্রিপ্টোকারেন্সভ কমপাউন্ড প্রোটোকলে জমা রেখে। ইন্টারেস্ট রেট পেমেন্ট করে ঋণগ্রহীতারা এবং ইন্টারেস্ট রিসিভ করে ঋনদাতারা এবং এটি নির্বাচন করা হয় ক্রিপ্টো সাপ্লাই এবং ডিমান্ড এর উপর। ইন্টারেস্ট রেট জেনারেট হয় প্রতিটি ব্লক মাইন হওয়ার মাধ্যমে। লোন যে কোনো সময় ফেরত দেওয়া যাবে এবং লক করা কয়েন যে কোনো সময় উইথড্র দেওয়া যাবে।

COMP কি?

এইবছরের ফেব্রুয়ারি তে কমপাউন্ড এনাউন্স করে তাদের নিজস্ব টোকেন যেটি Comp Token নামে পরিচিত। এটি তৈরী করা হয়েছে কমপাউন্ড প্রোটোকলকে সম্পূর্ন ডিসেন্ট্রালাইজ করতে। কমপাউন্ড আরো একটি কমিউনিটি প্রতিষ্ঠিত করেছে টোকেন হোল্ডারদের জন্য। কমিউনিটি মেম্বাররা এই প্রোটোকল ব্যবহার করে ভোটিং দিতে পারে।

কিভাবে কাজ করে?

অফিসিয়াল আর্টিকেল অনুযায়ী, Comp টোকেনের টোটাল সাপ্লাই ১০ মিলিয়ন তারমধ্যে ৪.২৩ মিলিয়ন দেওয়া হয়েছে কমপাউন্ড ইউজারদের কোনো প্রকার চার্জ ছাড়াই। কমপাউন্ড বিশ্বাস করে কমপাউন্ড ইউজার এবং ডেভেলোপাররা মিলে আরো উন্নতি করতে পারবে কমপাউন্ড প্রোটোকলের ৪,২২৯,৯৪৯ Comp টোকেন রিসার্ভ কন্ট্রাক্টে ট্রান্সফার করা হয়েছে। যা প্রতি ইথেরিয়াম ব্লকে ০.৫০ Comp বা (~২৮৮০ প্রতিদিন) ডিস্ট্রিবিউশন করে।

ডিস্ট্রিবিউশন করা হয় ETH, USDC এবং DAI মার্কেটে ইন্টারেস্ট ভাগ করে দেওয়া হয়। প্রতি মার্কেটে ৫০% ডিস্ট্রিবিউশন ইনকাম করে সাপ্লাইয়ার্স রা এবং ৫০% ঋণগ্রহীতারা; রিয়েল টাইমে ব্যবহারকারীরা কম্প টোকেন ইনকাম করে ইন্টারেস্ট রেট অনুযায়ী। যখন একটি এড্রেস ০.০০১ কম্প টোকেন ইনকাম করে, এবং যেকোনো কমপাউন্ড ট্রানজেকশন করে তখন অটোমেটিক তার ওয়ালেট কম্প ট্রান্সফার হয়ে যায়। যাদের ব্যালেন্স কম তারা সব ব্যালেন্স একত্রে এড করতে পারবে।

(Expanding Compound Governance by Robert Leshner)


কিভাবে Comp টোকেন ইনকাম করবেন?

১. সার্চ করুন [Earn Comp] টোকেন পকেটের ডিসকোভার পেইজে এবং ওপেন করুন ডিএপ্স ব্রাউজারে।

২. যেকোনো একটি টোকেন সিলেক্ট করুন, আমরা এখানে ইথেরিয়াম ব্যবহার করেছি উদাহরণস্বরূপ। দয়া করে মনে রাখুন ট্রানজেকশন হতে গ্যাস ফি অবশ্যই লাগবে।

৩. আপনি কতো গ্যাস ফি দিবেন সেই এমাউন্ট সেট করুন এবং অপেক্ষা করুন ট্রানজেকশন টি ব্রডকাস্ট হতে, আপনি এক্সপ্লোরার থেকেও ডিটেইলস চেক করতে পারবেন।


ট্রানজেকশন টি ব্রডকাস্ট হলে, কতো ইথেরিয়াম সাপ্লাই হবে তা সিলেক্ট করে পেমেন্ট কমপ্লিট করুন এবং ট্রানজেকশন টি ব্রডকাস্ট হওয়ার অপেক্ষা করুন। নির্দিষ্ট এমাউন্ট সাপ্লাই হওয়ার পর, রিলেটেড ইনফর্মেশন গুলো দেখতে পারবেন। ভোটের উপর ক্লিক করে দেখতে পারবে আপনি কতো টোকেন ইনকাম করেছেন। টোকেন গুলা উইথড্র করতে পারবেন নিচের কন্ডিশনগুলো ফলো করে।

দয়া করে নোট করুন :

- USDT সাপ্লাই হওয়ার পর কমপাউন্ড আপনার এড্রেসে cUSDT সেন্ড করবে এবং এর মান হচ্ছে ১ USDT = ৫০ cUSDT। cUSDT মূলত সার্টিফিকেট হিসেবে ব্যবহার হবে এবং USDT উইথড্র হলে এটি চলে যাবে।

- Comp ব্যালেন্স: আপনি সরাসরি আপনার কম্প ব্যালেন্স ম্যানেজ করতে পারবেন আপনার এড্রেস থেকে।

দুইটি উপায় আছে ইনকাম করা কম্প টোকেন ব্যালেন্সে ট্রান্সফার করার :

১. যখন কম্প ব্যালেন্স ০.০০১ এর বেশী হবে তখন এটি অটোমেটিক ট্রান্সফার হয়ে যাবে এবং এটির জন্য কোনো অতিরিক্ত অপারেশনের দরকার নেই।

২. কালক্টে ক্লিক করে সিলেক্ট করুন এবং এটির জন্য গ্যাস ফি লাগবে।

- তিনটি স্টেপ বা প্রসেস রয়েছে কম্প ইনকাম করতে
১. কালেক্টেরিয়াল এ সুইচ করুন
২. সাপ্লাই সিলেক্ট করুন
৩. সাপ্লাই অথোরাইজ করুন

টোকেনপকেটের ডিসকোভারী তে যুক্ত হোন

১. টোকেনপকেট ডাউনলোড করুন এপ স্টোর অথবা প্লে স্টোর থেকে।
২. ডিসকোভার পেইজে যান এবং সার্চ করুন ডি-এপ্স।

টোকেন পকেট ফলো করুন সকল ধরনের আপডেট পেতে

টুইটার: https://twitter.com/TokenPocket_TP
টেলিগ্রাম: https://t.me/tokenPocket_en
ওয়েবসাইট: https://www.tokenpocket.pro/

CryptoNeel

  • Novice
  • *
  • Posts: 11
  • Karma: +0/-0
    • View Profile
DeFi এখন টোকেনপকেটে। Uniswap এ কিভাবে লিকুইডিটি এড করবেন


সেন্সরশিপ রেসিস্ট্যান্ট হচ্ছে একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য ইউনিসোয়াপ এর, তারমানে হচ্ছে যখন কোনো ইউজার টোকেন লিস্ট করতে চাইবে তাকে নির্দিষ্ট কোনো ফি দিতে হবে না।

সেন্সরশিপ রেসিস্ট্যান্ট খুবই কম দেখা যায় ডিসেন্ট্রালাইজ এক্সচেন্জগুলোতে, তাছাড়া এরা কোনো ফি নেয় না টোকেন লিস্ট করতে। ইউজারদের এপ্লিকেশন সাবমিট করতে হয় এবং এপ্রোভাল পায় অপারেশন টিম থেকে তার টোকেন লিস্টেড হলে। কিন্তুু ইউনিসোয়াপে এতো কঠিন সব প্রসেসের মধ্যে দিয়ে যেতে হয় না।

আজকে আমরা দেখবো, কিভাবে টোকেনপকেট ব্যবহার করে ইউনিসোয়াপে লিকুইডিটি এড করতে হয়।

কিভাবে লিকুইডিটি এড করবেন?

টোকেন পকেটের ডিসকোভার পেইজে সার্চ করুন [Uniswap], তারপর পুলে সুইচ করুন। তারপর আপনি [Add Liquidity] বাটনে ট্যাপ করে লিকুইডিটি এড করতে পারবেন।


টোকেন লিস্ট আনফোল্ড করুন তাহলে সকল সাপোর্টেড কয়েনগুলো দেখতে পারবেন, টার্গেট টোকেন সিলেক্ট করে পুলে এড করুন অথবা আপনি টোকেনের নাম/কন্ট্রাক্ট সিলেক্ট করেও এড করতে পারবেন।


ইউজারদের ফান্ড ব্যবহার করে লিকুইডিটি এড করতে হবে ট্রেডিং পেয়ারে যখন ইনিশিয়াল পুল সেট করতে হবে। সেটিং করার পর, এপ্রোভে ট্যাপ করুন এবং ওয়ালেট পারমিশন দিন।


ডানদিকে উপরের দিকে ট্রানজেকশন পেন্ডিং অবস্থায় দেখতে পারবেন, ট্রানজেকশন ডিটেইলস এ ট্যাপ করার পর। ট্রানজেকশন কমপ্লিট হওয়ার পর, সাপ্লাই ট্রান্সফার ইথেরিয়াম এ ক্লিক করুন এবং টোকেন টি পুলে ট্রান্সফার করুন। ক্রিয়েট পুলে ট্যাপ করুন এবং শেষ স্টেপ টি সম্পূর্ন করে ওয়ালেট পারমিশন দিন।

লিস্টিং প্রসেস কমপ্লিট হওয়ার পর কন্ট্রাক্ট এড্রেস দিয়ে সার্চ করে ইউনিসোয়াপ এ টোকেন সোয়াপ করতে পারবেন।

নোট: এই টিউটোরিয়ালের লক্ষ হচ্ছে ইউনিসোয়াপের বৈশিষ্ট্য তুলে ধরার জন্য পিকচার এবং লিখার মাধ্যমে।

টোকেন পকেট ফলো করুন সকল ধরনের আপডেট পেতে

টুইটার: https://twitter.com/TokenPocket_TP
টেলিগ্রাম: https://t.me/tokenPocket_en
ওয়েবসাইট: https://www.tokenpocket.pro/

CryptoNeel

  • Novice
  • *
  • Posts: 11
  • Karma: +0/-0
    • View Profile
EOS/BOS/IOST একাউন্ট তৈরী করতে টোকেন পকেটে পেইড সার্ভিস কেনো?


কেনো পেইড সার্ভিস?

নতুন একাউন্ট তৈরী করতে অবশ্যই একটি পুরাতন একাউন্টের সাহায্য লাগে, যাতে কিছু পরিমান EOS স্ট্যাক করতে হয় এবং RAM কিনতে হয়।

TokenPocket এক্টিভিশন কোডের মাধ্যমে EOS একাউন্ট তৈরী করলে ০.৫০ EOS স্ট্যাক করা থাকে CPU এর জন্য (৩০ দিন মেয়াদ),  ০.০১ EOS স্ট্যাক থাকে নেটওয়ার্ক ব্যান্ডওইথ এর জন্য এবং ৪ কেবি রেম থাকে।

টোকেনপকেটে BOS/IOST একাউন্ট তৈরী করাও EOS এর মতোই।

কোথায় থেকে এক্টিভিশন কোড কিনবো?

আমাদের ওয়েবসাইট থেকে কিনতে পারবেন, যা পেপাল, ডেবিট কার্ড এবং ক্রেডিট কার্ড সাপোর্ট করে।

অথবা নতুন একাউন্ট ক্রিয়েট করতে পারেন সরাসরি অনলাইনে অথবা ইমপোর্ট করতে পারেন টোকেন পকেট ওয়ালেটে।

কিভাবে এক্টিভিশন কোড ব্যবহার করবেন?

১. প্রথমে [Create Wallet] এ ট্যাপ করুন
২. ফাউন্ডেশন সিলিক্ট করুন
৩. এক্টিভিশন কোড অপশনে যান
৪. আপনার একাউন্টের নাম সেট করুন এবং পাসওয়ার্ড দিন
৫. কোড টি ইনপুট করুন এবং ক্রিয়েট ওয়ালেটে ট্যাপ করুন।


নোট :

- EOS একাউন্টের নামের ক্ষেত্রে ১২ টি অক্ষর দিতে হবে এবং এটি হবে a-z এবং ১-৫ এর মধ্যে। যেমন : itokenpocket

- BOS একাউন্টের নামের ক্ষেত্রে ১২ টি অক্ষর দিতে হবে এবং এটি হবে a-z এবং ১-৫ এর মধ্যে। যেমন : itokenpocket

- IOST একাউন্টের নামের ক্ষেত্রে ১১ টি অক্ষর দিতে হবে এবং এটি হবে a-z, ১-৯ এবং "_" এর মধ্যে। যেমন : tokenpocket

আপনার প্রাইভেট কি সবসময় নিরাপদে রাখুন এবং কারো সাথে শেয়ার করবেন না।

CryptoNeel

  • Novice
  • *
  • Posts: 11
  • Karma: +0/-0
    • View Profile
Dapps এর সময় | League of Kingdoms এবং Compound


স্বাগতম নতুন একটি সুন্দর সপ্তাহে, বরাবরের মতোই নিয়ে আসলাম Dapps সময় এর সাপ্তাহিক আর্টিকেল নিয়ে। ব্লকচেইন স্পেসে নতুন কি কি ঘটছে Dapps এ তা আমরা তুলে ধরার চেষ্টা করি।

এই সপ্তাহে আমরা শুরু করবো League of Kindoms নিয়ে।

League of Kingdoms


এক সপ্তাহ হয়েছে বেটা ভার্সনের, তারমধ্যেই League of Kingdoms প্রচুর সাড়া পেয়েছে যা এর আগের কোনো ব্লকচেইন গেমে দেখা যায় নি।
ব্লকচেইন ভিত্তিক গেমগুলো পরিচিত হচ্ছে ইনসেনটিভ এর জন্য এবং সমস্ত ইফোর্ট দেওয়া হয় রিওয়ার্ড সিস্টেম এর দিকে কিন্তুু গেমপ্লে অনেকটা বিরক্তিকর।

ইউজাররা শুধুমাত্র ইনকামের জন্যই গেম খেলে থাকে বোরিং হওয়ার পর ও কিন্তুু League of Kingdoms এই সিস্টেমের পরিবর্তন এনেছে।
কয়েকমাস আগে সাফল্যের সাথে ল্যান্ডগুলোর প্রি-সেলের পর, এই গেইম টি বেটা ভার্সন এনেছে। ইউজাররা অনেক মজা করছে গেমটি খেলে এলিয়েন্স ক্রিয়েট থেকে শুরু করে সোলো গেমপ্লে তে ও। প্রতিটি পর্যায়ে ব্যবহারকারীরা ব্লকচেইন টেকনোলজির মাধ্যমে গেমপ্লে উপভোগ করছে। এটি আমাদের গেমিং এবং আর্নিং দুটির ব্যবস্থাই করে দিয়েছে।

প্রতিটি নতুন ইউজার লেভেল ওয়ান থেকে শুরু করে এবং তারপর নিজের মতো করে সব কিছু তৈরী করতে পারে। গেমটি এখনো বেটা ভার্সনে আছে এবং আমরা সুন্দর একটি ভবিষ্যৎ আশা করছি যা থেকে আমরা গেমপ্লে উপভোগ করতে পারবো সাথে ইনকাম ও করতে পারবো। টোকেনপকেটের ডিএপ্স ব্যবহার করে সহজেই গেমটি খেলা যাবে।

Compound


DeFi দিন দিন ক্রিপ্টো স্পেসে নতুন নতুন ক্রিপ্টো প্রজেক্ট নিয়ে আসছে, টোকেনপকেট প্রয়োজন এবং জনপ্রিয়তা দেখে একটি DeFi প্রজেক্ট এড করেছে সেটি হচ্ছে COMP

DeFi একটি নতুন ব্যাংকিং প্লাটফর্ম এবং এটি অনেক বেশি রিওয়ার্ড দেয় ক্রিপ্টো এসেট লক বা স্টোর করলে অন্য যেকোন সেন্ট্রালাইজ প্লাটফর্মের তুলনায়। COMP সম্পর্কে আরো বিস্তারিত জানতে আমাদের মিডিয়াম আর্টিকেল টি পড়ুন : https://medium.com/@tokenpocket.gm/defi-on-tokenpocket-how-to-earn-comp-79a92fdd5ad5

আজকের সপ্তাহের জন্য এতোটুকুই, নিরাপদে থাকুন এবং মাস্ক ব্যবহার করুন।

CryptoNeel

  • Novice
  • *
  • Posts: 11
  • Karma: +0/-0
    • View Profile
DeFi এখন টোকেনপকেটে | কিভাবে Aave ব্যবহার করবেন


Aave কি?

Aave হচ্ছে একটি ওপেন সোর্স নন কাস্টোডিয়াল প্রোটোকল যা ইথেরিয়াম ব্লকচেইনে তৈরী এবং এটি ডিসেন্ট্রালাইজ ভাবে ঋনদান এবং ঋনগ্রহন করতে সাহায্য করে। ঋনদাতাদের জন্য ১:১ অনুপাতে ERC20 টোকেন সাপ্লাই করা হয়েছে প্রোটোকল থেকে। ইন্টারেস্ট সাথে সাথেই কমপাউন্ডিং হয়ে শুরু হবে ঋনদাতার মোট টোকেনের উপর ভিত্তি করে।

ব্যবহারকারীগন ঋণগ্রহণ করতে পারবে যেটির সাপ্লাই আছে, এবং ইন্টারেস্ট রেট হবে এ্যাসেট এর উপর ভিত্তি করে। প্রোটোকল সবসময় লিকুইডিটি রিজার্ভ করে রাখে যেকোনো সময় উইথড্র কমপ্লিট করার জন্য।

Aave অফার করে ফ্লাশ লোনের, যেটি বিশ্বত। এই ফিচারটি DeFi ব্যবহার কে আরো ইনোভেটিভ করে তুলবে। Aave এর ন্যাটিভ টোকেন হচ্ছে LEND, লোন নিতে ফি হচ্ছে ০.২৫% এবং ফ্লাশ লোনের ক্ষেত্রে ০.০৯% আর এটি Lend বার্ন করবে।

শুরু হয় নভেম্বর ২০১৭ তে পি২পি লেন্ডিং প্রজেক্ট হিসেবে এবং নতুন করে Aave নামে শুরু হয় সেপ্টেম্বর ২০১৮ তে। প্রোটোকল টি মেইননেটে লাইভ হয় জুন ২০২০ এ ১৬ টি সাপোর্টেড এসেট নিয়ে। Aave মেইনটেন করে বাগ বাউন্টি প্রোগ্রাম।

কিভাবে টোকেনপকেটে Aave ব্যবহার করবেন?

১. Dapp ওপেন করুন

টোকেনপকেট এপ ওপেন করুন এবং ইথেরিয়াম ওয়ালেট সিলেক্ট করুন। ডিসকোভার পেইজে Aave সার্চ করুন। আপনি মেনু তেই ম্যাক্সিমাম ফাংশন দেখতে পারবেন।

২. কিভাবে ডিপোজিট করবেন?


আপনি ডিপোজিট করার জন্য টোকেন সিলেক্ট করতে পারবেন ডিপোজিট সেকশন থেকে। টোকেন সিলেক্ট করার পর এমাউন্ট সেট করবেন তারপর এপ্রোভ ডিপোজিট এ ট্যাপ করতে হবে। তারপর আপনাকে গ্যাস প্রাইস সেট করতে হবে পেমেন্ট কমপ্লিট করার জন্য। যখন আপনার উইথড্র করতে হবে, প্রফিট সেকশনে যান এবং উইথড্র সিলেক্ট করুন। এমাউন্ট সিলেক্ট করে ট্রানজেকশন কনফার্ম করুন।

নোট : Aave এ আপনার ফান্ড স্টোর হয় ডিস্ট্রালাইজ লোন প্রোটোকলে যেটি পাবলিক এবং ওপেন সোর্স, এটি ভ্যারিফাইড। আপনি যেকোনো সময় আপনার ফান্ড উইথড্র করতে পারবেন পুল থেকে।

কিভাবে লোন নিবেন?


প্রথমে আপনি কোন কয়েন লোন নিবেন সেটি সিলেক্ট করুন তারপর এমাউন্ট সিলেক্ট করুন আপনার ডিপোজিটের পরিমান অনুযায়ী। পরে আপনি ইন্টারেস্ট রেটে মোডিফাই করতে পারবেন আপনার প্রয়োজন অনুযায়ী। যখন লোন পরিশোধ করবেন, দয়া করে Borrow পেইজে যান এবং Repay তে ক্লিক করে কয়েন, এমাউন্ট সিলেক্ট করে ট্রানজেকশন কনফার্ম করুন।

DeFi সিরিজ টি একটি নলেজ শেয়ারিং প্লাটফর্ম টোকেনপকেটের। আমাদের লক্ষ হচ্ছে কমিউনিটি মেম্বারদের ব্লকচেইন এবং ওয়ালেট সম্পর্কে আইডিয়া দিতে। লিডিং গ্লোবাল ওয়ালেট হিসেবে টোকেন পকেট ক্রিপ্টো ওয়ালেট ম্যানেজমেন্ট সার্ভিস দেয় ওয়াল্ডওয়াইড।

CryptoNeel

  • Novice
  • *
  • Posts: 11
  • Karma: +0/-0
    • View Profile
Token Pocket | নতুনদের জন্য বিটকয়েন ওয়ালেট টিউটোরিয়াল


হ্যালো গাইজ এবং শুভ সকাল, আমরা সকলেই আমাদের সেভিংস থেকে কিছু পরিমান ডিজিটাল কারেন্সী তে ইনভেস্ট করতে চাই যেমন বিটকয়েন, আমাদের টোকেন পকেটে এখন বিটকয়েন ওয়ালেট ব্যবহার করা যাবে।

যারা নতুন শুনছেন টোকেন পকেট সম্পর্কে, টোকেন পকেট হচ্ছে মাল্টি চেইন ক্রিপ্টো ওয়ালেট যাতে সহজেই ক্রিপ্টোকারেন্সী স্টোর এবং ম্যানেজ করা যায়। টোকেন পকেট এ্যাপ পাওয়া যায় এন্ড্রয়েড, আইওএস এবং পিসি ভার্সনে।

টোকেনপকেট ডাউনলোড করতে প্লেস্টোর অথবা এপ স্টোর এ যান এবং ডাউনলোড করুন।

১. বিটকয়েন ওয়ালেট তৈরী করার স্টেপসমূহ

বিটকয়েন হচ্ছে ডিজিটাল ডিসেন্ট্রালাইজ এসেট যা এক্সচেন্জ করা যায় ২৪/৭ যেকোনো সময় থার্ড পার্টি কনফার্মেশন ছাড়াই। বিটকয়েন কাজ করে প্রুফ অফ ওয়ার্ক বেসিস এ এবং এটি নিজস্ব এড্রেস জেনারেট করে কোনো প্রকার চার্জ ছাড়াই জাস্ট একটা ক্লিক এর মাধ্যমে। বিটকয়েন ওয়ালেট সেন্ট্রালাইজ বা ডিসেন্ট্রালাইজ দুই প্লাটফর্ম এই ব্যবহার করা যায়।

২. কিভাবে বিটকয়েন ওয়ালেট ব্যাকআপ করবেন

টোকেন পকেট অফার করে বিটকয়েনের ডিসেন্ট্রালাইজ ওয়ালেট প্রাইভেট কি ব্যবহার করে। প্রাইভেট কি হচ্ছে সিগনেচার এর মতো, যা দিয়ে সহজেই ব্যাংক একাউন্ট একসেস করা যায়। প্রাইভেট কি অটোমেটিক জেনারেট হয় এবং এটি নিরাপদে রাখতে হয়।

৩. বিটকয়েন ব্লকচেইন যেভাবে একসেস করবেন

বিটকয়েন হচ্ছে ব্লকচেইন দিয়ে নিয়ন্ত্রিত তারমানে আপনি সহজেই যে কোনো ট্রানজেকশন খুজে বের করতে পারবেন। সিস্টেম টি সম্পূর্ন ওপেন দেখার জন্য। আপনি সহজেই দেখতে পারবেন ট্রানজেকশন টি পেন্ডিং নাকি কমপ্লিট বা কোন অবস্থায় আছে। মাইনার ফি কাস্টোমাইজ করা এটি বিটকয়েনের অন্যতম সেরা ফিচার। যে কোনো ট্রানজেকশন এর ফি সহজেই কাস্টোমাইজ করা যায়।

CryptoNeel

  • Novice
  • *
  • Posts: 11
  • Karma: +0/-0
    • View Profile
টোকেন পকেট অফিসিয়াল ভাবে এনাউন্স করেছে Organix ডেফি প্রজেক্ট সম্পর্কে


আগস্টের ৩ তারিখে, টোকেন পকেট অফিসিয়ালি এনাউন্স করেছে Organix প্রজেক্ট সম্পর্কে যা সাপোর্ট করবে টেকনোলজি, কমিউনিটি এবং মার্কেট। Organix হচ্ছে একটি EOS ব্লকচেইনের উপর তৈরী ডিসেন্ট্রালাইজ সিনথেটিক এসেট ট্রেডিং প্রটোকল যা লিকুউডিটি প্রবলেম সমাধান করার লক্ষ্যে কাজ করছে। Organix এর আছে ভালো ট্রেডিং এক্সপেরিয়েন্স। রিপোর্ট অনুযায়ী, অফিসিয়াল ওয়েবসাইট এবং হোয়াইটপেপার রিলিজ হবে খুব শীঘ্রই।

টোকেনপকেটের ডিসকোভারী তে যুক্ত হোন

টোকেনপকেট ডাউনলোড করুন এপ স্টোর: https://download.tokenpocket.pro/index.html#/?platform=ios অথবা প্লে স্টোর: https://play.google.com/store/apps/details?id=vip.mytokenpocket থেকে।

টোকেনপকেট ফলো করুন

টুইটার : https://twitter.com/TokenPocket_TP
টেলিগ্রাম : https://t.me/tokenPocket_en
ওয়েবসাইট : https://www.tokenpocket.pro/

CryptoNeel

  • Novice
  • *
  • Posts: 11
  • Karma: +0/-0
    • View Profile
DApps এর সময় | AAVE এবং Synthetix


হাই গাইজ, স্বাগতম আরেকটি সুন্দর সপ্তাহে এবং সময় হয়েছে ডিএপ্স এর। বরাবরের মতো এই সপ্তাহেও আমরা এনেছি ব্লকচেইন দুনিয়ার লেটেস্ট ট্রেন্ডিং ডিএপ্স সম্পর্কিত নিউজ এবং তা কিভাবে টোকেন পকেটে ব্যবহার করবেন।

যারা নতুন জয়েন করছেন আমাদের সাথে, টোকেন পকেট হচ্ছে একটি মাল্টি চেইন ওয়ালেট এবং ডিএপ্স ব্রাউজার যাতে সহজেই যেকোনো ডিএপ্স ব্যবহার করা যায় কোনো ঝামেলা ছাড়াই।

আজকের লেখাটি ফোকাস করবে DeFi ডিএপ্স সম্পর্কে যা একটি ট্রেন্ডিং প্লাটফর্ম বর্তমানে।

AAVE


আজকের লিখাটা শুরু করছি AAVE নিয়ে যা একটি ওপেন সোর্স ননকাস্টোডিয়াল প্রটোকল ব্লকচেইনের। যেখান থেকে ইউজার রা ইন্টারেস্ট পাবে ব্যবহার করার মাধ্যমে।

বর্তমান সময়ে DeFi হচ্ছে সবথেকে ভালো উপায় ইনভেস্ট করার জন্য, অনেক প্লাটফর্ম আছে তারমধ্যে AAVE অন্যতম। এখানে রিটার্নের পরিমান অনেক বেশি।

শুরু করবেন যেভাবে

তৈরী হয়েছে ইথেরিয়াম ব্লকচেইনে, তাই ইথেরিয়াম ওয়ালেট লাগবে। AAVE একসেস করার জন্য Web3 ওয়ালেট লাগবে যা আপনি টোকেন পকেট দিয়েই ব্যবহার করতে পারবেন।

টোকেনপকেট এপ ডাউনলোড করুন প্লেস্টোর বা এপস্টোর থেকে তারপর একটি ইথেরিয়াম ওয়ালেট ক্রিয়েট অথবা ইমপোর্ট করুন।

Synthetix


Synthetix হচ্ছে একটি ডিসেন্ট্রালাইজ ডেফি এপ্স যা ইউজারদের ইজিলি ট্রেড করতে সাহায্য করে। সহজেই লোন নেওয়া যায় এবং ইন্টারেস্ট রেট ও স্ট্যাবল।

যেহেতু ইথেরিয়াম ব্লকচেইনের উপর তৈরী তাই ইথেরিয়াম ওয়েব 3 ওয়ালেট লাগবে এটি ব্যবহার করার জন্য। টোকেন পকেট এটি সাপোর্ট করে এবং ইউজার রা সহজেই তাদের একাউন্ট একাউন্ট ব্যবহার করতে পারবে।

Synthetix পাওয়া যাবে টোকেন পকেট ডিএপ্স পেইজের ডেফি সেক্টরে, তাই আপনাকে আগে টোকেন পকেট ডাউনলোড করতে হবে। বরাবরের মতো এটি কোনো ফিনান্সিয়াল এডভাইস না, যা করার নিজে চিন্তা ভাবনা করে করবেন।

CryptoNeel

  • Novice
  • *
  • Posts: 11
  • Karma: +0/-0
    • View Profile
ANN | ১৫ তম বার্ন প্রোগ্রাম #TPT এর


ফিন্যান্সিয়াল স্ট্যাটম্যান্ট অনুযায়ী টোকেন পকেট ফাউন্ডেশনের, টোটাল রেভিনিউ হয়েছে ১৬১০২ EOS, ৪০২৫.৫০ EOS ব্যবহার হয়েছে ৬৭২০৬৩৯ টিপিটি বাইব্যাক প্রোগ্রামে। এই টিপিটি গুলো পরবর্তী তে নিচের এড্রেসে বার্ন করা হবে tpburninggacc তে। ভাইরাসের কারনে বাইব্যাক ফান্ডের ৪৫% বাড়ানো হয়েছে এই মাসে গত মাসের তুলনায়। টিপিটি এর প্রাইস বেড়েছে ৩০০% গত দুই মাসে।

টোকেন পকেট ফাউন্ডেশন, ডিসেন্ট্রালাইজ সিনথেটিক এসেট প্লাটফর্ম Organix ওপেন করেছে তাদের অফিসিয়াল ওয়েবসাইট এবং হোয়াইট পেপার এই মাসে, এবং OGX এয়ারড্রপ চালু করেছে টিপিটি হোল্ডারদের জন্য।

কমিউনিটি মেম্বার রা এখন টিপিটি রিওয়ার্ড পাবে প্রোডাক্ট বাগ ফিডব্যাক এবং সাজেশন টেলিগ্রাম অফিসিয়াল গ্রুপে দেওয়ার জন্য। সাপ্তাহিক ক্রিপ্টো রিপোর্ট | নতুন রেকর্ড হিট করেছে ২০২০ এ

Shahadot580

  • Sr. Member
  • ****
  • Posts: 354
  • Country: bd
  • Karma: +0/-0
  • Gender: Male
    • View Profile
টোকন পকেট খুবই জনপ্রিয় একটি মাল্টি ওয়ালেট।
               ▄         ▄▄
               ▀    ▄█
      ▄     █▀   ▄▄     ▄▄   ██   ▄▄
      ▀          ▀▀     ▀▀
     ▄▄   ██▀  ▄▄   ██▄  ▄▄   ▄█▄   ▄
     ▀▀        ▀▀▀       ▀▀▀       ▀▀
 ▄    ▄▄▄  ███  ▄████████▄  ███   ▄    ▀▀
       ▀       ████████████▄      ▀▀
   █▀     ██▄ ██████████████  ██     ▄█
      ▄▄▄     ▀████████████▀      ▄
 ▄▄    ▀   ███  ▀████████▀  ███  ▀▀▀    ▀
     ▄▄        ▄▄   ▀▀   ▄▄        ▄▄
     ▀    ██   ▀▀   ██   ▀▀   ██   ▀▀
                ▄▄     ▄▄          ▄
       ▀   ██   ▀▀     ▀▀    █     ▀
                    ██
                ▀         ▀▀
   
SolarBlox
crypto solar mining
              
   ▀▄▄     ▀      ▄█
     ▀ ▄███████▄▄▀
     ▄████████████
▀▀▀▀ █████████████  ▀▀▀▀
      ▀██████████▀
    ▄█  ▀▀▀▀▀▀▀  ▀▄▄
   ▀       █       ▀
           ▀

              ▄▄▄▄▄▄▄   ▄▄▄▄▄▄▄   ▄▄▄▄▄▄▄▄
           ▄▄██████▀▀▄▄██████▀ ▄████████▀
          ▀▀▀▀▀▀▀▀  ▀▀▀▀▀▀▀▀  ▀▀▀▀▀▀▀▀▀
      ▄███████▀ ▄███████▀ ▄████████▀
   ▄███████▀ ▄███████▀ ▄████████▀
                    ▄▄▄▄
                    ████
   
Crypto Mining using Solar
energy
as substitute
energy sources
   
          ▄▄▄█████████▄▄▄
      ▄▄████▀▀▀▀▀▀▀▀▀▀▀████▄▄
    ▄███▀▀               ▀▀███▄
  ▄███▀                     ▀███▄
 ▄███              ▄▄▄▄████   ███▄
▄███        ▄▄▄▄████▀█████▀    ███
████  ▄▄▄██████▀▀▀▄▄██████     ████
████   ▀▀▀██▀  ▄▄████████▀     ████
▀███       ▀▄ ███████████     ▄███
 ▀███       ███▀▀▀▀█████     ▄███▀
  ▀███▄      ▀       ▀▀▀    ▄███▀
    ▀███▄▄               ▄▄███▀
      ▀▀█████▄▄▄▄▄▄▄▄▄█████▀▀
          ▀▀▀▀███████▀▀▀▀
 
           ▄▄▄▄███████▄▄▄
       ▄█████▀▀▀▀▀▀▀▀▀▀█████▄▄
    ▄████▀▀               ▀████▄
  ▄███▀                      ▀███▄
 ▄███▀   ▄         ▄▄████▄▄▄   ███▄
 ███     ██▄▄▄    █████████▀    ███
████     █████████████████▀     ████
████     ▀▀███████████████      ████
 ███      ▀▀████████████▀       ███
 ▀███▄   ▄▄▄▄████████▀         ███▀
  ▀███▄    ▀▀▀▀▀▀           ▄███▀
    ▀████▄▄               ▄████▀
       ▀█████▄▄▄▄▄▄▄▄▄▄█████▀
           ▀▀▀▀██████▀▀▀▀
 
  
Metaverse
▬▬▬▬
 
NFTs

EcoArt
  ███




███
███████████████████████████████████████████████████████████

DOWNLOAD WHITEPAPER

███████████████████████████████████████████████████████████
███
  █
  █
  █
  █
███

Marcolus

  • Full Member
  • ***
  • Posts: 218
  • Country: bd
  • Karma: +0/-0
  • Gender: Male
    • View Profile
টোকেন পকেট বা মাল্টি চেইন টয়লেট অধিক জনপ্রিয়। এই সম্পর্ক অনেক সুন্দর ভাবে বিস্তারিত আলোচনা করেছেন এর জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 

Bitcoin Garden 2013-2024, All rights reserved | Privacy Policy | DMCA | About Bitcoin Garden | Support & Services