click here if you want to see your banner on this site

Show Posts

This section allows you to view all posts made by this member. Note that you can only see posts made in areas you currently have access to.


Messages - ReviewMaster

Pages: [1] 2
1
Crypto Discussion / Re: Bitcoin’s Predictions for 2021
« on: June 20, 2021, 06:16:21 PM »
I am confident that we are going to be rallying again, but may be consolidating at these levels for a while yet.

To me the price action so far does not remove the possibility of a 6 digit bitcoin by the end of the year. In fact a $100k bitcoin by the end of 2021 is a very conservative estimate in my opinion.

TBH, we need to wait for few months before taking another rally as death cross is formed in the bitcoin chart. And bitcoin went down previously whenever death cross was formed in bitcoin chart.

Still 6 digit for bitcoin is possible, but we need to wait for the end of this current correction market or upcoming small bear market. Afterwards, bitcoin will be rebounded from this dip.  ;)

2
Trading / Re: Top 5 cryptocurrencies to watch every week
« on: May 12, 2021, 06:14:43 PM »
Currently, AMM/DEX is hyping up a lot and looks like, polygon hype will boost up as ethereum is having the highest gas fee for a long time. So, Polygon ( Known as MATIC), binance coin, solana, wanchain could be the best, IMO.

3
আমার মনে হয় ডগি কয়েন এর দাম ১ ডলারে পৌঁছাবে।

ডোজকয়েনের যদিও কোনো ধরনের ফান্ডামেন্টাল ব্যবহার নেই, তবে ইলন মাস্ক এটিকে বৃদ্ধি করার পেছনে লেগে পড়েছে। আর ইলন মাস্কের স্পেস এক্স কিছুদিন আগে টুইট করেছে যে, তারা একটি কোম্পানির রকেট চাদের গবেষণার জন্য পাঠাবে এবং সেটির নাম হবে ডোজ-০১ । আর এটি সম্ভবত ২০২২ সালে পাঠানো হবে । আর এটি হলে, ডোজকয়েন $১ থেকেও বেশি হতে পারে শুধুমাত্র ইলন মাস্কের টুইট ও কর্মকান্ডের জন্য। তবে বেশিদিনের জন্য হোল্ডিং না করায় ভালো এবং লাভে থাকলে মূল বিনিয়োগটি বের করে নেওয়া বুদ্ধিমানের কাজ হবে।

4
Ethereum er dam ekhon onk besi..kew jodi invest korte chay amar mone hoy bnb te invest korai valo hobe

প্রথমেই আপনাকে বাংলা বোর্ডে স্বাগতম এবং আশা করি, পরবর্তীতে আপনি বাংলায় লেখবেন । এটি সত্য যে, ইথিরিয়ামের মূল্য অনেক বেশি কিন্তু ইথিরিয়ামের হার্ডফোর্ক আসবে জুলাই মাসে, যেটি একটি বড় ধরনের ইভেন্ট। তাই ইথিরিয়ামের মূল্যে আরো উর্ধ্বগতি দেখা যেতে পারে। যদিও বিএনবি ভালো কয়েন, কিন্তু বাইন্যান্সে নতুন কোনো আইইও কোনো ঘোষণা দেয় নি এবং কয়েন বার্ন ইভেন্ট এখনো অনেক দেরিতে রয়েছে। সেই দিক থেকে বিএনবিও বৃদ্ধি পাবে কিন্তু একটু ধীরগতিতে। আর নতুন আইইও যদি ঘোষণা করে, তাহলে অনেক বৃদ্ধি পাবে।  ;)

5

বিএসসি কিংবা বাইন্যান্স স্মার্ট চেইন কি এবং এর ওয়ালেট সংক্রান্ত সকল তথ্য?


আমরা সকলেই ইথিরিয়াম ব্লকচেইন ব্যবহার করে অভ্যস্থ এবং মেটামাস্ক কিংবা মাইইথারওয়ালেট সম্পর্কে অল্প হলেও জানি। কিন্তু বর্তমানে ইথিরিয়াম ব্লকচেইনের ট্রান্সজেকশন/গ্যাস ফি বেশি হওয়াতে অনেকের জন্য টোকেন পাঠানো কিংবা ইথিরিয়াম পাঠানোর জন্য অতিরিক্ত ট্রান্সজেকশন ফি দিতে লাগতেছে, যেটি সকলের জন্য সম্ভব নয়। আর এর মাঝে একটি হাইপ চলে আসে বিএসসি চেইনের, কারণ সেখানে ট্রান্সজেকশন ফি খুবই কম এবং যেকোনো টোকেন পাঠানোর ক্ষেত্রে খুবই অল্প পরিমাণে বিএনবি ফি হিসেবে কেটে নেয়। তাহলে এখন অনেকের মনের মাঝে প্রশ্ন জাগতে পারে যে, বিএসসি কি এবং এটি কিভাবে কাজ করে?


বিএসসি কি এবং ইথিরিয়ামের সাথে এর পার্থক্যগুলো কি কি?


বিএসসি এর পুরো নাম হলো বাইন্যান্স স্মাট চেইন ( BSC = Binance Smart Chain ) এবং এটি এক ধরনের ইথিরিয়ামের ফোর্ক কিংবা ক্লোন বলা যায়, যেটি কিছু বিষয়ের পরিবর্তন করেছে। সকলের জন্য বিএনবি সংক্রান্ত কিছু বিষয়: বিএনবি বর্তমানে তিনটি চেইনের উপর রয়েছে এবং তিনটি চেইনগুলো হলো: (১) ইথিরিয়াম কিংবা ইআরসি২০ টোকেন , (২)বিএসিস - বিইপি২০  কিংবা বাইন্যান্স স্মার্ট চেইন এবং (৩) বাইন্যান্স চেইন/ বিইপি২০  কিংবা বাইন্যান্সের নিজস্ব ব্লকচেইন

বিএনবি কোন কোন চেইনে রয়েছে , এটি বলার একমাত্র কারন হলো যে, আজকের পোষ্ট শুধুমাত্র ইথিরয়াম কিংবা ইআরসি২০ এবং বিএসসি কিংবা বাইন্যান্স স্মার্ট চেইন নিয়ে কথা বলব । কারণ বাইন্যান্স চেইন কিংবা বিইপি২০ হলো বাইন্যান্সের নিজস্ব ব্লকচেইন এবং সেটির উপর অনেক টোকেন রয়েছে যেগুলো বাইন্যান্স ডিসেন্ট্রালাইজ এক্সচেঞ্জে ট্রেডিং হচ্ছে।

যেহেতু বিএসসি ইথিরিয়ামের একটি ফোর্ক কিংবা ক্লোন ব্লকচেইন, সেইজন্য আমরা যেকোনো ইথিরিয়াম এড্রেসকে বিএসসি এড্রেস হিসেবে ব্যবহার করতে পারবো। এই বিষয়টিও শেষে বলে দিবো, কিন্তু তার আগে আমরা বিএসসি এবং ইথিরিয়ামের মধ্যকার পার্থক্যগুলো জেনে নেই।
ইথিরিয়াম ব্লকচেইন সকল ব্লক মাইনারদের দ্বারা যাচাই করা হয়ে থাকে, কিন্তু বিএসসিতে ভেলিডেটর থাকেন এবং তারাই প্রত্যেকটি ব্লক যাচাই করেন। আর একটি বিষয়, ইথিরয়ামে আমরা যেকেউ চাইলে মাইনার হতে পারবো, কিন্তু বিএসসি এর ভেলিডেটর যেকেউ হতে পারবো না। এইজন্য অনেকেই বিএসসিকে সেন্ট্রালাইজ চেইন বলে থাকে, কারণ সাধারন ক্রিপ্টো ব্যবহারকারী ভেলিডেটর হতে পারে না। শুধুমাত্র এটিই নয়, ইথিরিয়ামের বর্তমান যে ট্রান্সজেকশন ফি সিস্টেম রয়েছে সেটিতে গ্যাসের মূল্য ওঠানামা করে ব্লকচেইনের কনজাকশনের উপর। কিন্তু বিএসসিতে এই গ্যাসের মূল্য বর্তমানে নির্দিষ্ট করে দেওয়া রয়েছে এবং সেটি হলো ১০ । চাইলেই আমরা এটি বৃদ্ধি করতে পারবো, কিন্তু কোনো অতিরিক্ত সুবিধা পাওয়া যাবে না যেমন: ট্রান্সজেকশন খুবই তাড়াতাড়ি হওয়া।
এই ছিল বিএসিস এবং ইথিরিয়াম চেইনের মধ্যকার পার্থক্য।  সকলের মনে প্রশ্ন থাকে যে, বিএসসি এড্রেস কোথায় পাবো কিংবা ইথিরিয়াম এড্রেসকে কিভাবে বিএসসি এড্রেস বানাবো। এখন এই প্রশ্নের উত্তরে আসা যাক এবং মোবাইল ও কম্পিউটার উভয় ব্যবহারকারীদের জন্য উপায়গুলো বলে দিবো।


বিএসসি এড্রেস মোবাইল ওয়ালেটে কিংবা মেটামাস্কে সংযুক্ত করার উপায়


প্রথমেই বলেছি যে, বিএসসি হলো ইথিরিয়ামেরই ফোর্ক কিংবা ক্লোন , তাই আমরা ইথিরিয়ামের যে এড্রেসটি ব্যবহার করে থাকি, সেটিই হবে আমাদের বিএসসি এড্রেস। সুতরাং ইথিরিয়াম ও বিএসসি এড্রেস একই কিন্তু চেইন/নেটওয়ার্ক ভিন্ন। আর আপনারা মোবাইলে যেভাবে ইথিরিয়াম এড্রেসকে বিএসসি এড্রেস করবেন, এককথায় যেভাবে ইথিরিয়াম থেকে বিএসসিতে চেইন/নেটওয়ার্ক পরিবর্তন করতে হয়, তার উপায়গুলো বলবো। সবচেয়ে সহজ উপায় হলো ট্রাস্ট ওয়ালেট ব্যবহার করা, কেননা এখানে ইথিরিয়ামকে স্মার্ট চেইন ওয়ালেটে সংযোজন করলেই হয়ে যায়। তাহলে আপনাদেরকে ছবি সহকারে বিষয়টি বুঝিয়ে দেই।
সর্বপ্রথম আপনি নিজের ট্রাস্ট ওয়ালেটটিতে প্রবেশ করুন। যদি আপনার ওয়ালেট আগে থেকেই ইম্পোর্ট করা থাকে, তাহলে সেটিংস থেকে ওয়ালেট নামের উপর ক্লিক করলে নিচের ছবিটির প্রথম অংশের মতো অপশন পাবেন। সেখান থেকে “+” আইকনটিতে ক্লিক করুন, তাহলে নিচের ছবির মাঝখানের অংশটি চলে আসবে। আর কোনো ওয়ালেট ইম্পোর্ট করা না থাকলে নিচের ছবিটির মাঝখানের মতো অপশন পাবেন। এখন আপনি নিচের ছবির ২য় অংশের মতো দুইটি অপশন থাকবে: (১) Create a new Wallet (২) I already have a wallet । এই দুইটি অপশনের মধ্যে ২নং অপশন “ I already have a wallet “ এ ক্লিক করুন। তাহলে নিচের ছবির ৩য় অংশের মতো অনেকগুলো কয়েনের নাম আসবে। এসবের মধ্যে একটি অপশন পাবেন, যেটি আমি মার্ক করে দিয়েছি এবং সেটি হলো: “Smart Chain” । এখন আপনি এই “Smart Chain” অপশনটিতে ক্লিক করলে পরবর্তীতে ওয়ালেট ইম্পোর্টের অপশন আসবে। এখন আপনি নিজের ইথিরিয়াম ওয়ালেটে প্রাইভেট কি কিংবা মেমোরিক ফ্রেস দিয়ে ওয়ালেট ইম্পোর্ট করেন। তাহলে আপনার ইথিরিয়াম ওয়ালেটকে সংক্রিয়ভাবে বিএসসি ওয়ালেট হিসেবে সংযুক্ত করতে পারবেন। আর সেটি দিয়ে যেকোনো বিএসসি প্রজেক্টের ডিএপ ব্যবহার করতে পারবেন।


এটি হলো সবচেয়ে সহজ উপায় কোনো ধরনের নেটয়ার্ক/চেইন বিবরণি সংযোজন ছাড়াই বিএসসি ব্যবহার করার । এখন মেটামাস্কে কিভাবে বিএসসি চেইন/নেটওয়ার্ক সংযোজন করবেন এবং যেকোন ওয়ালেটকে ইথিরিয়াম থেকে বিএসসিতে পরিবর্তন করবেন, সেটি বুঝিয়ে দিবো। প্রথমেই মোবাইলে মেটামাস্ক ব্যবহারকারীদের জন্য বিষয়টি বুঝিয়ে দিতেছি এবং পরের অংশে কম্পিউটারের এক্সটেনশনে একইভাবে নেটওয়ার্ক/চেইন সংযোজনের বিষয়টি দেয়া হয়েছে।

আপনারা সঠিক মেটামাস্ক এপটি মোবাইলে ইনস্টল করুন এবং নিজেদের ইথিরিয়াম ওয়ালেটটি সেটিতে ইম্পোর্ট করে ফেলুন। ওয়ালেট ইম্পোর্ট করা শেষ হলে, সকলে নিচের ছবির প্রথম অংশের মতো বামদিকের সর্বোউপরে থাকব মেনু আইকনটিতে ক্লিক করুন । এরপর ছবির ২য় অংশের মতো “ Settings ” অপশনটিতে ক্লিক করুন। এরপর ছবির ৩য় অংশটি আসবে , সেখানের “ Networks ” অপশনটিতে ক্লিক করুন।


এবার নিচের ছবির প্রথম অংশের মতো “ Add Network ” অপশটি পাবেন এবং সেটিতে ক্লিক করলে, ২য় অংশের মতো একটি ফরম পাবেন, যেটিতে বিএসসি নেটওয়ার্কের সকল তথ্য দিতে হবে। নিচে দেওয়া সকল তথ্যগুলো ওই ফরমগুলোতে পূরণ করুন। নিচের ছবির ৩য় অংশের মতো সকল তথ্য পূরণ শেষে “ Add ” বাটনটিত ক্লিক করুন। তাহলে আপনি সফলভাবে বিএসসি চেইন/নেটওয়ার্কটি মেটামাস্কে সংযোজন করে ফেলেছেন।

Network Name: BSC Mainnet
New RPC URL: https://bsc-dataseed.binance.org/
ChainID: 56
Symbol: BNB
Block Explorer URL: https://bscscan.com

উপরের সকল বিষয়গুলো ফরমটিতে ভালো করে পূরণ করুন এবং নেটওয়ার্ক নামের ক্ষেত্রে যেকোনো নাম ব্যবহার করতে পারবেন।



অভিনন্দন সফলভাবে বিএসসি চেইন/নেটওয়ার্কটি মেটামাস্কে সংযোজন করতে পারায়। এখন আপনাকে ইথিরিয়াম মেইননেট থেকে নেটওয়ার্ক/চেইন পরিবর্তন করে বিএসসিতে যেতে হবে । এইজন্য নিচের ছবির প্রথম ১ম অংশের মতো মার্ক করে দেওয়া অংশটিতে ক্লিক করলে, আপনি বিভিন্ন নেটওয়ার্ক অপশন পাবেন । যদি একটু নিচের দিকে দেখেন ,তাহলে নিজের সংযোজন করা বিএসসি মেইননেট অপশনটি পাবেন, যেটি নিচের ছবির ২য় অংশে দেখানো হয়েছে। এখন শুধু ওই “ BSC Mainnet ” অপশনটিতে ক্লিক করুন, তাহলে আপনি সফলভাবে ইথিরিয়াম থেকে বিএসসি চেইন/নেটওয়ার্কে ওয়ালেটকে পরিবর্তন করতে পারবেন এবং নিচের ছবির ৩য় অংশের মতো আপনার ওয়ালেটে “ BNB ” দেখাবে।


আশা করি সকল মোবাইল ব্যবহারকারীরা এখন থেকে বিএসসি চেইন/নেটওয়ার্ক সংযোজন কিংবা ট্রাস্ট ওয়ালেটে ইথিরিয়ামকে বিএসসি হিসেবে ব্যবহারের উপায়গুলো বুঝতে পেরেছেন।

এখন কম্পিউটার ব্যবহারকারীরা হয়তো ভাবতেছেন যে, ব্রাউজারের মেটামাস্কে কিভাবে বিএসসি চেইন/নেটওয়ার্কটিকে সংযোজন করবো। যদি আপনি মোবাইলের মেটামাস্কে নেটওয়ার্কের বিষয়টি বুঝতে পারেন, তাহলে আপনার কাছে ব্রাউজারের মেটামাস্ক এক্সটেনশনে বিএসসি নেটওয়ার্ক সংযোজন করা কিছুই না। কারণ সকল বিষয়গুলো একই ধরনের শুধুমাত্র অপশনগুলো খুজে পাওয়াটাই মূল বিষয়। তাই আমি নিচে ছবির মাধ্যমে বিষয়টি দেখিয়ে দিলাম এবং উপরের দেওয়ার নেটওয়ার্কের তথ্যগুলো একটভাবে পূরণ করুন এবং মেটামাস্ক এক্সটেনশনে বিএসসি চেইন/নেটওয়ার্ক সংযোজন করে ব্যবহার করুন।






উপরোক্ত সকল বিষয়বস্তু আমি  “Review Master” নিজে লেখেছি এবং এই বিষয়টি সকলকে অবগত করার জন্য বিভিন্ন ক্রিপ্টো বিষয়ক ফোরামে প্রকাশ করেছি। তাই এই পোষ্টটি “Review Master” এর কপিরাইট অধিকারে রয়েছে। ধন্যবাদ সবাইকে বিষয়টি পড়ার জন্য।


6
Crypto Discussion / Re: Binance is good for buy/withdraw?
« on: April 09, 2021, 07:16:04 PM »
I have never used CoinBase because Coinbase is only popular with the US market, and global users prefer the Binance. Almost all of my trader friends have Binance accounts to use and make profits. Binance is also the largest exchange in the world, it was hacked but protected the interests of all users.
Therefore, I still recommend everyone to use Binance.

Indeed, global users are prefering binance more than coinbase pro as it's not available everywhere. On the other hand, binance is becoming more strong because of its community base and SAFU system as binance can minimize any losses, even if it's hacked like previous one. Also, they're giving yield farming opportunity which is also a great thing for DeFi lovers, IMO.

7
Great to know about OP's enthusiasm towards bitcoin and hopefully you're going to hodl bitcoin for longer period of time. If that so and can afford to spend some bucks to buy hardware wallet like ledger/trezor/safepal, than go for it as it's best for hodling bitcoin or other crytpos. For software wallet, electrum is my favorite one.

8
It is an end-to-end NFT marketplace for the art industry. The Art-based NFT platform is significantly offering investors great features and unique properties to tokenize  arts in the marketplace.

NFT hype is increasing and making huge records nowadays. Also, it gives great opportunity for every artist to tokenize their talents/art works and sell those into the marketplace without any kind of problems/restrictions. It's really great for both NFT artist as well as fancy users who want to hodl more collectivities.

9
বিটকয়েনের দাম কিছুদিন আগে 61000 হলেও তা পরে কমে গিয়েছিল। কিন্তু এখন শোনা যাচ্ছে যে এটির দাম 75000 ডলার হবে। যা এখনকার চেয়েও অনেক বেশি।

এটি আশা করা যায় যে, বিটকয়েনের মূল্য ৭৫ হাজার ডলারে পৌছাতে পারে, কিন্তু সেটি অবশ্যই ছোট ছোট কারেকশনের মাধ্যমে হবে। একটু বৃদ্ধি পাবে এবং এরপর আবার একটু কমবে, কিছু সময় পর আবারও বৃদ্ধি পাবে। আর এইভাবেই হয়তো বিটকয়েন ৭৫ হাজার ডলারের চেয়ে বেশি মূল্য পৌছাবে। কারণ বিটকয়েনের বৃদ্ধিতে কারেকশন দরকার।

10
অতিরিক্ত ফি যখন কমে যাবে তখন চাহিদা ও দাম আরো বেশি বৃদ্ধি পাবে।

এটি সত্য যে, বর্তমানের অতিরিক্ত গ্যাস ফি কিন্তু শুধুমাত্র অল্প সময়ের জন্য এবং এটি সামনের হার্ডফোর্কের পরই সমাধান হওয়া সম্ভাবনা রয়েছে । আর ইথিরিয়ামের ডেভেলপমেন্ট ব্যাপক আকারে হওয়াতে আশা করা যায়, ইথিরিয়ামের মূল্য হয়তো চার হাজার কিংবা এরও বেশি মূল্যে ট্রেড হতে দেখবো। কারণ ব্যাপক আকারের অল্টরান শুরু হতে যাচ্ছে।

11
Crypto Discussion / Re: Bullrun is changing the gaming market
« on: April 03, 2021, 09:18:53 PM »
What do you think about this impact of bullrun on gaming market? If you're a gamer, are you satisfied with what your bullrun has to offer? Are you ready to change your gaming & viewing habits? Will blockchain gaming & streaming platforms tokens have great potential in 2021?

Whenever bull run is on the moves, price of GPUs are skyrocketing. Being both gamer and crypto as well as blockchain enthusiast, i'm happy to see a major impact on those projects which were about to stop their development because of low adoption and it's helping a lot for adopting those projects by all ethusiasts. On the other hand, i can't even upgrade into 3080 series GPU as everytime it's out of stock or local sellers are demanding for high amount which isn't good at all.

12
Crypto Discussion / Re: Koinos project without fees
« on: April 03, 2021, 09:11:05 PM »
What do you think about this project

Koinos is going to start the testnet in Q2 of this year which means, it's knocking at the door and mainnet might be launched in Q4  to make a blockchain without any kind of fees which is really a great thing. TBH, koinos might pump slowly as it's just on the first phase of testing and it'll sure to moon when the mainnet is going to launch as everyone is now getting tried of this current high network fees problem. So sure to be a worthy project to keep our eye on it.

13
Crypto Discussion / Re: Brave swag: where you can pay BAT token
« on: April 03, 2021, 08:57:03 PM »
Have you ever bought anything on the Brave Swag? Do you think in the future Brave will focus on Swag to turn it into a major e-commerce platform in crypto sector?

I didn't buy anything from Brave Swag, but it's now sure that brave is doing great to make a fully decentralized ecosystem and maybe Swag will be on the list of top/major e-commerce platform in this industry as everyone want to spend their cryptos to buy anything on the internet, not only for doing trades all time, IMO.

14
বেশি কয়েকদিন যাবৎ দেখা যাচ্চে যে এই কয়েনের দাম বৃদ্ধি পাওয়া সহ বেশ উঠানামার মধ্যে আছে। লম্বা সময় পার করার পর এর মুভমেন্ট শুরু হয়েছে। এ ব্যাপারে আপনার মতামত কি?

আমি যতটুকু জানি, বর্তমানে জাস্টিন সান একটি ইভেন্ট শুরু করেছে যার নাম হচ্ছে Century Mining এবং এটিতে টি আর এক্স স্টেকিং করলে সবচেয়ে বেশি রিওয়ার্ড পাওয়া যায় । সম্ভবত সবাই সেটিতে যোগদানের জন্য টি আর এক্স ক্রয় করেতেছেন, যেমনটি সান টোকেন মাইনিং এর সময় হয়েছিল।

15
Crypto Discussion / Re: Altcoin season officially confirmed
« on: April 03, 2021, 08:18:04 PM »
TBH, mini alt season is already started and everyone is just waiting for top alts to pump up again to feel them that alt season is started. But it's true that massive type of alt season is on the way and it'll be bigger than the previous, IMHO.

Pages: [1] 2
Bitcoin Garden 2013-2024, All rights reserved | Privacy Policy | DMCA | About Bitcoin Garden | Support & Services